Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪

তিন দিনের ছুটিতে কুয়াকাটায় উৎসব মুখর পরিবেশ

তিন দিনের ছুটিতে কুয়াকাটায় উৎসব মুখর পরিবেশ
সংগৃহীত ছবি

বিশ্ব পর্যটন দিবস ও তিন দিনের সরকারি ছুটিতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় বিরাজ করেছে উৎসব মুখর পরিবেশ। পর্যটকদের বিনোদন দিতে সৈকতের ট্যুরিজম পার্ক সংলগ্ন এলাকায় আয়োজন করা হয়েছে পর্যটন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। আর এ অনুষ্ঠান চলবে শুক্রবার পর্যন্ত এমনটাই জানিয়েছেন সংশ্লিষ্টরা। এদিকে আগত পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠে কুয়াকাটার সৈকত।

হোটেল মোটেলেগুলোতে ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। এ ছাড়ের ঘোষণার পরই বুকিং হয়ে গেছে অধিকাংশ হোটেল মোটেলের কক্ষ।

তবে পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ তৎপর রয়েছে।

কুয়াকাটার ট্যুরিস্ট স্পটগুলো যেমন, লেম্বুর চর, শুটকী পল্লী, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া বৌদ্ধ মন্দির, কুয়াকাটার কুয়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন তাঁত পল্লী, তিন নদীর মোহনা ও লাল কাকড়ার চড়েও রয়েছে পর্যটকদের বাড়তি উপস্থিতি।

পদ্মা সেতু চালু হওয়ার পর থেকেই কুয়াকাটায় পর্যটকদের ব্যাপক চাপ বেড়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন কুটুমের সাধারণ সম্পাদক মো.হোসাইন আমির বলেন, তিন দিনের কুয়াকাটা সৈকতের ট্যুরিজম পার্ক সংলগ্ন এলাকায় পর্যটন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ থাকবে নানা আয়োজন। সাংস্কৃতিক অনুষ্ঠানে কুয়াকাটা শিল্পীগোষ্ঠীসহ দেশের জনপ্রিয় শিল্পীরা গান পরিবেশন করবেন।  

কুয়াকাটা হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি শাহআলম হাওলাদার জানান, পর্যটন দিবস ও ৩ দিনের সরকারি ছুটিতে হোটেল বুকিংয়ে ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দেয়া হয়েছে। আশা করছি, লক্ষাধিক পর্যটকের আগমন ঘটবে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের ইনচার্জ হাসনাইন পারভেজ বলেন, আগত সকল পর্যটকদের সার্বিক নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি পর্যটন স্পটে পুলিশ মোতায়েন থাকবে।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আগত পর্যটকদের বিনোদন দেওয়ার জন্য এ উৎসবের আয়োজন করা হয়েছে।
টিএ