Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

জেলা সংবাদ

সাতক্ষীরায় জমি নিয়ে মামী-ভাগিনার দ্বন্দ্ব

সাতক্ষীরায় জমি নিয়ে মামী-ভাগিনার দ্বন্দ্ব
সংগৃহীত ছবি

সাতক্ষীরা জেলা দেবহাটা আপন ভাগিনার জমি জোর পূর্বক দখল নিতে মাঠে নেমেছে দুর্ধর্ষ মামি আশুরা।এই মামা ইব্রাহিম ও মামী আশুরা কত নিষ্ঠুর নির্মম বোন আপন ভাগ্নাকে ভিটে ছাড়া করতে দীর্ঘ দিন শারীরিক নির্যাতন হামলা মামলা অব্যাহত রেখেছে।এ ঘটনা দেবহাটা উপজেলার নুনেখোলা গ্রামে।

এ ব্যাপারে ভাগিনা আনোয়ার জীবন বাঁচানোর তাগিদে গত ২০/৬/২০২৪ তারিখে দেবহাটা থানায় একটি সাধারন ডায়েরি করেন।অভিযোগে জানা যায় নুনেখোলা গ্রামের মৃত মনির উদ্দিন গাজীর পাচপুত্র দুই কন্যা রেখে পরলোক গমন করেন। দুই কন্যার একজন জোহরা বেগম নুনেখোলা মৌজায় সূত্রে প্রাপ্ত সম্পত্তি এবং এক ভাই ইব্রাহিম গাজীর অংশের সম্পত্তি কোবলা মূলে ক্রয় করে মাছের ঘের হারির মাধ্যমে শান্তিপূর্ণ ভোগ দখলে ছিল আনোয়ার হোসেন।

জোহরা তার অংশ এবং ভাই ইব্রাহিম তার কাছ থেকে টাকা নিয়ে ০.৪৬৭৫ শতক সম্পত্তি ছেলে ভাগিনা আনোয়ারের নামে হেবানামা রেজিস্ট্রি করে দেন।ভাগনা আনোয়ারের তার মামা ইব্রাহিম এর নিকট থেকে গত কয়েক বছর হারির টাকা না,পেয়ে জমি নিজ দখলে নিতে গেলে মামা ইব্রাহিম বোন ও ভাগিনাকে বেদম মারপিট করে।বিভিন্ন সময় ইব্রাহিম ও তার পরিবার আপন বোন ও ভাগনার উপর শারিরীক নির্যাতন চালায়।

অনেক ঝড় তুফান হামলা নির্যাতন সহ্য করে আনোয়ার তার প্রাপ্য সম্পত্তি দখল নেয়।এরপর থেকে তার উপর আক্রোশ আরো বেড়ে যায়।জমি না ছাড়লে খুন জখম মিথ্যা মামলার হুমকি দিচ্ছে প্রতিনিয়ত।যে কারণে আনোয়ার হোসেন জীবনের নিরাপত্তা চেয়ে দেবহাটা থানায় ইব্রাহিম গাজী, আশুরা, আবুল কালাম, নুরুল গাজী, সুজন, উজির গাজী, সাদ্দাম হোসেন, আজিত পিতা আকবর সহ অজ্ঞাত নামা কয়েকজনের বিরুদ্ধে গত ২৬/৬/২৪ তারিখে দেবহাটা থানায় ৮৯৩ সাধারণ ডায়েরি করেন।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ সেখ মাহমুদ হোসেন তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য সাব ইন্সপেক্টর শোভন দাসকে নির্দেশ দেন।তদন্তে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ব্যবস্থা গ্রহণের জন্য সাব ইন্সপেক্টর শোভন দাস ১২৪০ নম্বর স্মারকে বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা বরাবর আদালতের অনুমতি প্রার্থনা করেন।

ভুক্তভোগী আনোয়ার হোসেন বলেন, বোন তার ভাইয়ের বাড়িতে আশ্রয় নেয়।ভাগনা ভাগ্নি মামা মামির বাড়ি আশ্রয় নেয়।কিন্তু তাদের হচ্ছে উল্টো।মায়ের ওয়ারেশ সূত্রে প্রাপ্ত সম্পত্তি সহ মামার বিক্রয় করা সম্পত্তি হারির টাকা চেয়ে অনেকবার নির্যাতনের শিকার হতে হয়েছে। বর্তমানে জমি দখল নেওয়ার কারণে আমার আপন মামা মামি মামাতো ভাইয়েরা যখন তখন হামলা করে আমি সহ আমার পরিবারের উপর।আমি সহ আমার পরিবারকে খুন জখম অবৈধ জিনিস আমার ওখানে রেখে মিথ্যা মামলা দিবে বলে হুমকি ধামকি দিচ্ছে। কারণ তারা জামাত-বিএনপির পান্ডা।এ ব্যাপারে ভুক্তভোগী আনোয়ার হোসেন পুলিশের আইজিপি সহ ডিআইজি পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন।


টিএ

নামাজের সময়সূচী

রবিবার, ১৪ জুলাই ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪