Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শিরোনাম :
  • গরমে শিশু-কিশোরদের পানিতে সঙ্গে ভিজলেন মেয়র আতিক প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর আওয়ামী লীগ দেশে কোনো রাজনৈতিক দল থাকুক চায় না : চুন্নু পাকিস্তানের প্রেক্ষাগৃহে বাংলাদেশের ‘মোনা: জ্বীন-২’ চলমান তাপপ্রবাহের মাঝে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম পরবর্তী প্রজন্মও সাম্প্রদায়িক শক্তির উত্থান হতে দিবে না : শিল্পমন্ত্রী হোমনার দৌলতপুর উচ্চ বিদ্যালয়ে সুবর্নজয়ন্তী উদযাপন এসএসসি পাসে রেলপথ মন্ত্রণালয়ে চাকরির সুযোগ সাম্প্রদায়িক সম্প্রীতি সুসংহত করতে সবার আচরণ হতে হবে দায়িত্বশীল : ধর্মমন্ত্রী গুচ্ছের এ ইউনিটের -বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
  • ভারত থেকে আরও ৩০০ মেট্রিক টন আলু আমদানি

    ভারত থেকে আরও ৩০০ মেট্রিক টন আলু আমদানি
    (ছবি সংগৃহিত)

    যশোরের শার্শার বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আরও ৩০০ (৩ লাখ কেজি) মেট্রিক টন আলু আমদানি করা হলো।

    বেনাপোল বন্দরের চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খান জানান, ভারতের পেট্রাপোল বন্দর হয়ে মঙ্গলবার (১৯ মার্চ) রাত সাড়ে ১১টায় ১২টি ট্রাকে এই আলু আমদানি করা হয়।

    মঙ্গলবার আসা আলুর আমদানিকারক প্রতিষ্ঠান ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ। রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস। আলুর চালানটি খালাস নিতে বেনাপোল কাস্টমস হাউজে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ এজেন্ট নামে একটি প্রতিষ্ঠান।

    এদিকে, ট্রান্সমেরিন লজিস্টিক লিমিটেড সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি মাসুম বিল্লা জানান, মঙ্গলবার রাতে ভারত থেকে আমদানি করা ৩০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। প্রতি মেট্রিক টনের আমদানি খরচ পড়ছে ১৯৪ মার্কিন ডলার। আলুর চালানটি খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে।

    এ বিষয়ে বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, ‘বেনাপোল বন্দর দিয়ে গত রাতে ১১টি ট্রাকে আলুর চালান প্রবেশ করেছে। আরও একটি ট্রাক প্রবেশের অপেক্ষায় রয়েছে। আমদানিকারক প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করলে দ্রুত ছাড় করার জন্য সহযোগিতা করা হবে। এর আগে গত বুধ ও বৃহস্পতিবার দুই চালানে ৪০০ মেট্রিক টন আলু আমদানি হয়।’

    বন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বলেন, বন্দরে ভারত থেকে গতকাল রাতে আরও ৩০০ মেট্রিক টন আলু আমদানি হয়েছে। আমদানিকারকের পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে আলুর মান পরীক্ষা শেষে খালাসের অনুমতি দেওয়া হবে।


    এএজি

    সর্বশেষ

    নামাজের সময়সূচী

    শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
    Masjid
    ফজর ৪:৪১
    জোহর ১২:০৭
    আসর ৪:২৯
    মাগরিব ৬:১৪
    ইশা ৭:২৮
    সূর্যোদয় ৫:৫৬
    সূর্যাস্ত ৬:১৪

    আরও পড়ুন