Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ০৬ অক্টোবর ২০২৪

সাত মাসে ইলন মাস্কের 'বিরল লোকসান’

সাত মাসে ইলন মাস্কের 'বিরল লোকসান’
সংগৃহীত ছবি

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক। ২০২৪ সালের জানুয়ারি থেকে এখন পর্যন্ত সাত মাসে ইলন মাস্কের সম্পদের পরিমাণে প্রায় ৩০ বিলিয়ন বা ৩ হাজার কোটি ডলার হ্রাস পেয়েছে। বিশ্বের শীর্ষ এই ধনী ব্যক্তি, এই সময়কালে এত বিশাল অঙ্কের সম্পদ হারানো একমাত্র বিলিওনিয়ার।

বৃহস্পতিবার প্রকাশিত ফোর্বস সাময়িকীর এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৪ সালের ১ জানুয়ারি মাস্কের মোট সম্পদের পরিমাণ ছিল ২৫১ দশমিক ৩ বিলিয়ন ডলার।

কিন্তু জুনের ২৮ তারিখে মার্কিন শেয়ার বাজারের তথ্য অনুযায়ী, তার সম্পদের পরিমাণ কমে ২২১ দশমিক ৪ বিলিয়ন ডলারে নেমে এসেছে। অর্থাৎ সাত মাসে মাস্কের মোট সম্পদ হ্রাস পেয়েছে প্রায় ৩০ বিলিয়ন ডলার।

মাস্কের সম্পদ কমে যাওয়ার পেছনে প্রধান কারণ হলো টেসলার সাবেক কর্মচারীদের করা একটি মামলায় জানুয়ারি মাসে ক্ষতিপূরণ হিসেবে তাকে ৫১ বিলিয়ন বা ৫ হাজার ১০০ কোটি ডলার প্রদান করতে হয়েছিল। এই ক্ষতিপূরণ এখনো মাস্কের সম্পদে বড় ধরনের প্রভাব ফেলেছে।

তবে এত অর্থ হারানোর পরও ইলন মাস্ক বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে থাকছেন। ফোর্বস ম্যাগাজিন মাস্কের এই সম্পদ হ্রাসকে ‘বিরল লোকসান’ বলে উল্লেখ করেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিরা এখনো তাকে অতিক্রম করতে পারেননি।


টিএ

নামাজের সময়সূচী

রবিবার, ০৬ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪