Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

শিরোনাম :
  • রাষ্ট্রপতিকে অপসারণ প্রসঙ্গে যা বললেন প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব সিলেটের হরিপুরে ৮ মিলিয়ন গ্যাসের সন্ধান বাধ্যতামূলক অবসরে সমাজকল্যাণ সচিব ইসমাইল হোসেন বুটেক্সের অধ্যাপককে ভিসি হিসেবে চান সকল বিভাগীয় প্রধানরা গ্যারেজে মিলল ৮ কেজি গাঁজা, নগদ টাকা, আটক-১ বাকৃবিতে পিএইচডি শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে 'ম্যাপিং উইথ আর্কজিআইএস' শীর্ষক কর্মশালা রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে আজ গণজমায়েত বিভাগের নাম ও ডিগ্রি পরিবর্তনের দাবিতে  ক্লাস-পরীক্ষা বর্জন শিক্ষার্থীদের নোয়াখালীতে আদালত প্রাঙ্গণে আ.লীগ নেতাকর্মিদের স্লোগান জাবিতে শহীদ ওয়াসিম আকরাম স্মৃতি সংসদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী
  • ভারত আমাদের রাজনৈতিক বন্ধু আর চীন উন্নয়নের : কাদের

    ভারত আমাদের রাজনৈতিক বন্ধু আর চীন উন্নয়নের : কাদের
    ওবায়দুল কাদের

    ভারত বাংলাদেশের রাজনৈতিক বন্ধু আর চীন উন্নয়নের বন্ধু। এ দেশে বহু উন্নয়নে চীনের অবদান আছে বলে মন্তব্য করলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    শনিবার (৬ জুলাই) রাজধানীর বেইলি রোডে শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম ঐতিহ্য ও গবেষণা কেন্দ্রে সাত দিনব্যাপী পাহাড়ি ফলমেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

    ভারতের সঙ্গে সম্পর্কের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে ২১ বছর বৈরি সম্পর্ক রেখে কি অর্জন করেছে ৭৫ পরবর্তী রাজনৈতিক দল? শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদির সম্পর্ক ভালো ছিল বলেই আমরা বাংলাদেশের সমান আরেকটি সমুদ্র পেয়েছি। সম্পর্ক ভালো ছিল বলেই সিটমহল সমস্যার সমাধান করেছি। সম্পর্ক ভালো থাকলে আলাপ-আলোচনা করে সমস্যার সমাধান করা যায়। গঙ্গাচুক্তিসহ বহুবিধ সুবিধা ভারত থেকে নিতে পেরেছেন শেখ হাসিনা। যারা বড় বড় কথা বলেন তারা গঙ্গার কথা ভুলে গিয়েছিলেন। খালি হাতে আগেও ফিরি নাই, এখনো ফিরি নাই।

    চীনের সঙ্গে আমাদের পার্টনারশিপ রয়েছে জানিয়ে আওয়ামী লীগ সম্পাদক বলেন, ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, চীন আমাদের উন্নয়নের বন্ধু। এ দেশে বহু উন্নয়নে চীনের অবদান আছে। সাহায্য পেলে আমরা সাহায্য কেনো নেব না? আমার দেশের উন্নয়নের জন্য যেখানে সাহায্য দরকার আমরা সেখান থেকে সাহায্য নেব। মেট্রোরেল, পদ্মা সেতু, এক্সপ্রেসওয়ে এসব নিয়ে অনেকের জ্বলে, যাদের জ্বলে তাদের মন্তব্যের কোনো জবাব আমরা দেব না।

    ওবায়দুর কাদের আরও বলেন, বিদেশি বহু ফলের চেয়ে অনেক উন্নত মানের ফল উৎপাদিত হয় পার্বত্য তিন জেলায়। এক সময় আনারসই প্রধান ফল ছিল। কিন্তু এখন বহু ধরনের ফল উৎপাদিত হয়। এক সময় যোগাযোগ ব্যবস্থা উন্নত না থাকার কারণে ফল পচে যেত। আজকে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কারণে আপনাদের পাহাড়ের সুমিষ্ট ফল ঢাকায় চলে আসে। সিঙ্গাপুরের চেয়ে উন্নতমানের ফল আমাদের পাহাড়ি অঞ্চলে উৎপাদিত হয়।


    এএজি

    নামাজের সময়সূচী

    মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
    Masjid
    ফজর ৪:৪১
    জোহর ১২:০৭
    আসর ৪:২৯
    মাগরিব ৬:১৪
    ইশা ৭:২৮
    সূর্যোদয় ৫:৫৬
    সূর্যাস্ত ৬:১৪