Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও মব জাস্টিস বন্ধের দাবি নিয়ে জবিতে মানববন্ধন

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও মব জাস্টিস বন্ধের দাবি নিয়ে জবিতে মানববন্ধন
ফাইল ছবি

শুক্রবার (২০ সেপ্টেম্বর) জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষার্থীদের সংগঠন হিউম্যান রাইটস সোসাইটি এক মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, “মানবাধিকারের লঙ্ঘন হলে আমাদের হৃদয় ক্ষতবিক্ষত হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের সবাইকে মানবাধিকার রক্ষার জন্য আরও সচেতন হতে হবে। পাহাড়ি অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে মব জাস্টিস এবং মানবাধিকার লঙ্ঘন যেভাবে ঘটছে, আমরা তার প্রতিবাদ জানাই। পাহাড়ি সন্ত্রাসীদের দ্বারা নির্যাতিত হচ্ছে পাহাড়ি জনগণ। বিশ্ববিদ্যালয়গুলোতে হত্যাকাণ্ড ঘটছে। এসব অন্যায় আমরা আর সহ্য করব না। অন্তর্বর্তীকালীন সরকার যদি ন্যায়বিচার নিশ্চিত করতে পারে, তবে এ ধরনের ঘটনা বন্ধ হবে।”

সংগঠনের সাধারণ সম্পাদক জুনায়েদ মাসুদ বলেন, “আমরা অতীতে বিভিন্ন মানবাধিকার সংগঠনের একপেশে প্রতিবাদ দেখেছি। আমরা এমন মানবাধিকার চাই না যা কেবল একপক্ষের। সবার মানবাধিকার নিশ্চিত করতে হবে। বিচারবহির্ভূত হত্যা এবং মব জাস্টিস বন্ধ করতে হবে। জনগণের ইচ্ছা ও আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে হবে আইনের মাধ্যমে। সব হত্যাকাণ্ডের বিচার আইনানুগ প্রক্রিয়ায় করতে হবে।”

সংগঠনের সভাপতি মাসুদ রানা বলেন, “বাংলাদেশে আইন এবং আদালত রয়েছে। কেউ অন্যায় করলে তার বিচার করার অধিকার আরেকজনের নেই। এই বিচার করবে আইন এবং আদালত। যেমন আবরার হত্যাকাণ্ডে দোষীদের শাস্তি দেয়া হয়েছে, তেমনি তোফাজ্জল হত্যাকাণ্ডের সাথে জড়িতদেরও আইনের আওতায় এনে ন্যায়বিচার নিশ্চিত করতে হবে। আমরা আর আগের মত উত্তপ্ত ক্যাম্পাস চাই না।”

 


কেএ

নামাজের সময়সূচী

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪

আরও পড়ুন