Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪

ড. রীতা চৌধুরীর মুক্তিযুদ্ধভিত্তিক 'জিরো আওয়ার' উদ্বোধন

ড. রীতা চৌধুরীর মুক্তিযুদ্ধভিত্তিক 'জিরো আওয়ার' উদ্বোধন
(ছবি সংগৃহিত)

রোববার মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এ দিন ভারতের আসামের পরিবেশ ও বন মন্ত্রী চন্দ্র মোহন পাটওয়ারীর সহধর্মিণী প্রখ্যাত লেখক গবেষক ড. রীতা চৌধুরী রচিত বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাসত্রয়ী 'নেভারল্যান্ড' সিরিজের প্রথম বই 'জিরো আওয়ার' মোড়ক উন্মোচন করেন।

ড. রীতা চৌধুরী, বাংলাদেশের বিশিষ্ট কবি আমিনুর রহমান এবং আসামের 'ব্যতিক্রম' প্রকাশনী সংস্থার পরিচালক ড. সৌমেন ভারতীয়া মোড়ক উন্মোচনে অংশ নেন। পররাষ্ট্রমন্ত্রীর সাথে পাকিস্তানের হাইকমিশনার ও ইউএনডিপি'র আবাসিক প্রতিনিধির সাক্ষাত এ দিন মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ এবং ঢাকায় ইউএনডিপি'র আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার (Stefan Liller)  পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পাকিস্তানের সাথে ব্যবসা সম্প্রসারণে রপ্তানি বৃদ্ধিসহ দ্বিপক্ষীয় নানা বিষয়ে আলোচনার পাশাপাশি ১৯৭১ সালে সংঘটিত গণহত্যাকে পাকিস্তানের পক্ষ থেকে স্বীকারের বিষয়টিও উত্থাপন করেছি।

ইউএনডিপি'র আবাসিক প্রতিনিধির সঙ্গে বৈঠকে সংস্থাটির সাথে দেশের ৫০ বছরের সহযোগিতার সম্পর্কের ওপর আলোকপাত করা হয়। পাশাপাশি জাতিসংঘের বিভিন্ন প্রকল্পে বরাদ্দকৃত অর্থ সহজে ছাড় করার বিষয়টিও আলোচনায় স্থান পায়।


এএজি

নামাজের সময়সূচী

শুক্রবার, ১০ মে ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪