Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ০৬ অক্টোবর ২০২৪

সাজেকে ঘুরতে গিয়ে ‘বিতর্কিত’ সিয়াম

সাজেকে ঘুরতে গিয়ে ‘বিতর্কিত’ সিয়াম
ছবি সংগৃহিত

তিন বছর আগে স্ত্রীকে নিয়ে সাজেকে ঘুরতে যান দেশের জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। সেখানে লুসাই জনগোষ্ঠীর ঐতিহ্যবাহী পোশাক পরে একটি ছবি তোলেন। সে ছবি নিয়েই বিতর্কের মুখে অভিনেতা।

শুধু বিতর্কিত নয়, ট্রলের সম্মুখীনও হচ্ছেন তিনি। তাই বিষয়িটি নিয়ে ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট দেন সিয়াম। মঙ্গলবার (২ জুলাই) সিয়াম বিতর্কিত ছবিটি নিজের ভেরিফাইড ফেসবুকে পোস্ট করেন। ক্যাপশনে জানান, লুসাই জনগোষ্ঠীর সম্মানিত রাজার আমন্ত্রণে সাজেকে স্ত্রী অবন্তিকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন। সবার আতিথেয়তায় মুগ্ধ হয়েছিলেন। তাদের ঐতিহ্যবাহী পোশাকও পরেছিলেন।
 
সিয়াম আরও জানান, সে ছবিটি এখন পাংখোয়া জনগোষ্ঠীর সদস্য হিসেবে একটি সাইনবোর্ডে ব্যবহৃত হচ্ছে। এতে বিব্রত হচ্ছেন অভিনেতা। ছবিটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রলও চোখে পড়ে সিয়ামের। প্রথমে তিনি ভাবেন বিষয়টি এড়িয়ে যাবেন, কিন্তু পারেননি। ট্রলারদের উদ্দেশ করে সিয়াম বলেন, ট্রল আমরা অবশ্যই করব, মিম আমরা অবশ্যই বানাব- পপ কালচারের অংশ হওয়াটাই স্বাভাবিক। কিন্তু কীসে কাউকে অসম্মান করা হচ্ছে, একটি সম্প্রদায়কে ছোট করা হচ্ছে- সেই বোধ থাকাটাও জরুরি।
 
 সবশেষে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়ন’ শীর্ষক সেই সাইনবোর্ড থেকে নিজের ছবিটি সরিয়ে ফেলার অনুরোধ জানান সিয়াম। সিয়ামের ভাষায়, যে তারুণ্যকে আমি প্রতিনিধিত্ব করি, সেই তারুণ্যের কাছে এই সেনসিবিলিটি তো প্রত্যাশা করতেই পারি।


এএজি

নামাজের সময়সূচী

রবিবার, ০৬ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪