Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪

পদত্যাগের ব্যাপারে কোন চাপ নেই: কুবি উপাচার্য

পদত্যাগের ব্যাপারে কোন চাপ নেই: কুবি উপাচার্য
(ছবি সংগৃহিত)

পদত্যাগের ব্যাপারে কোন চাপ নেই বলে জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সপ্তম উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। 

তিনি আরো বলেন, আমি ঢাকায় আছি। পদত্যাগের ব্যাপারে কোন সিদ্ধান্ত নেইনি।  যদি সরকার গঠন হওয়ার পর তাঁরা আমাকে পদত্যাগ করতে বলে তাহলে আমি পদত্যাগ করবো। 

বুধবার (৭ আগস্ট) মুঠোফোনে প্রতিবেদককে এসব কথা বলেন  কুবি উপাচার্য। ২০২২ সালের ৩১ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সপ্তম উপাচার্য হিসেবে তিনি যোগদান করেন। 

এদিকে সংসদ বিলুপ্ত হওয়ার পর ইতোমধ্যেই  ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা পদত্যাগ করেছেন।  চলমান উদ্ভুত পরিস্থিতিকেই পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন উপাচার্যরা।

এর আগে গত ১১ জুলাই প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা চালায় পুলিশ যেখানে একাধিক গণমাধ্যমকর্মীসহ গুরুতর আহত অন্তত ২০ জন শিক্ষার্থী। এরপর থেকে শিক্ষার্থীদের উপর হামলার পরেও নীরব ভূমিকা পালন করায় প্রক্টর ও উপাচার্যের পদত্যাগ দাবি করে শিক্ষার্থীরা। এছাড়া গত ১৯ ও ২৮ এপ্রিল উপাচার্য ও কোষাধ্যক্ষের নেতৃত্বে শিক্ষকদের উপর হামলা হয়। হামলার বিচার না করায় উপাচার্যের পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে আসছে শিক্ষক সমিতি।


এএজি

সর্বশেষ

নামাজের সময়সূচী

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪

আরও পড়ুন