Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ০৬ অক্টোবর ২০২৪

ফিলিস্তিন ও লেবাননে অব্যাহত 

ইজরায়েলি হামলার বিরুদ্ধে জবিতে মানববন্ধন

ইজরায়েলি হামলার বিরুদ্ধে জবিতে মানববন্ধন
ফাইল ছবি

চলমান ফিলিস্তিন ও লেবাননে চলমান ইসরাঈলি হামলার প্রতিবাদে ও ইসরাঈলী আগ্রাসন বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। জবি শিক্ষার্থীদের মানবাধিকার সুরক্ষা বিষয়ক সংগঠন 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় হিউম্যান রাইটস সোসাইটি' এর তত্বাবধানে এই বিক্ষোভ মিছিল পরিচালিত হয়।

শুক্রবার (৪ অক্টোবর) জুম্মার নামাজ শেষে 'হিউম্যান রাইটস সোসাইটি'-এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে ভাস্কর্য চত্বরে এসে অবস্থান নেয়।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থীরা বলেন, মানবতা ও ইসলাম বিরোধী রাষ্ট্র ইসরাঈল পরিকল্পনামাফিক মুসলিম উম্মাহকে ধ্বংস করতে চায়। তাদের ক্রমাগত হামলার ফলে ফিলিস্তানের গাজা মৃত্যু নগরীতে পরিনত হয়েছে। স্বাধীনতাগামী সংগঠন হামাস ও লেবাননের হিজবুল্লাহকে ইসরাঈলি অপশক্তি প্রতিহত করার নাম দিয়ে পুরো দেশকে উৎখাত করতে চাচ্ছে। গত কয়েক দিন ধরে লেবাননে নেতানিয়াহুর সন্ত্রাসী রাষ্ট্রীয় বাহিনী দিয়ে যে নারকীয় হত্যা চালাচ্ছে তা অবর্ণনীয়। ইসরাঈল যে মানবতাবিরোধী কার্যক্রম চলমান রেখেছে তা সম্পর্কে বিশ্ববাসী ওয়াকিবহাল। অবিলম্বে এই আগ্রাসন বন্ধ না করলে ইসরাঈলের পরিণাম ভয়াবহ হবে বলে শিক্ষার্থীরা আশাবাদ ব্যাক্ত করেন। 

'হিউম্যান রাইটস সোসাইটি'র সাধারণ সম্পাদক জুনায়েদ মাসুদ বলেন, ইসরাঈল সরকার হিজবুল্লাহকে প্রতিহত করার আশ্রয়ে লেবাননে সাধারণ জনতার উপর যে আক্রমণ চালাচ্ছে তা সম্পুর্নরুপে মানবতাবিরোধী। আমাদের কাছে অস্ত্র নেই, গোলাবারুদ নেই, নেই জেট বিমান বা যুুদ্ধ ট্যাংক। আমাদের কাছে যা আছে তা হলো প্রতিবাদের ভাষা। যতদিন পর্যন্ত মজলুমের প্রতি নিপীড়ন বন্ধ না হচ্ছে আমাদের প্রতিবাদ অব্যাহত থাকবে। আমরা চায় পৃথিবীতে তারাও সকলের মতো সার্বিক মানবাধিকার নিয়ে বেঁচে থাকুক।

 


কেএ

নামাজের সময়সূচী

রবিবার, ০৬ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪