Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪

শিরোনাম :

সৃজনশীলতা বৃদ্ধির জন্য পাঠকবন্ধুর মাসিক সভা অনুষ্ঠিত

সৃজনশীলতা বৃদ্ধির জন্য পাঠকবন্ধুর মাসিক সভা অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

পাঠকবন্ধু মাসিক কার্যক্রমে চিত্রাঙ্কন, কবিতা, এবং ছবি প্রতিযোগিতার মাধ্যমে সবার সৃজনশীলতা ও মানসিক বিকাশে উৎসাহিত করা হয়। এই ধরনের কার্যক্রম শিক্ষার্থীদের মেধা ও মননশীলতা প্রকাশের সুযোগ দেওয়া এবং তারা তাদের প্রতিভা প্রদর্শন করে।

১৬ অক্টোবর, বুধবার নগরকান্দা উপজেলার কোর্টপার হেলিপ্যাড মাঠে বিকাল ৪ টায় অনুষ্ঠান আয়োজন করা হয়।এসময় পাঠকবন্ধু সদস্য সহ নগরকান্দা কলেজের অনেক শিক্ষার্থী উপস্থিত ছিল সম্মিলিত বিশ্ববিদ্যালয়, যুগ্ম সদস্য সচিব তানজিল কাজী ও শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিএসই বিভাগের শিক্ষার্থী মাহমুদুল আমিন। 

এ সময় পাঠকবন্ধুর সদস্য ও নগরকান্দা কলেজের শিক্ষার্থীরা কবিতা, চিত্রাঙ্কন, ফোটোগ্রাফি লেখা ও ছবি প্রদর্শন করেন ১৮জন। কবিতা লেখা যাচাই-বাছাই করে মাহমুদুল আমিন বিজয়ীর নাম বলেন মোঃ সজিব চৌধুরী।তার কবিতা লেখা ছিল হেমান্ত কান।চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ করা ব্যাক্তিদের ভিতর মোঃ সাইফুল ইসলাম সেরা চিত্রাঙ্কন করা সুমাইয়া মেহজাবীর নাম ঘোষণা করেন।এবং ফটোগ্রাফি ছবির মধ্যে কাজী আবির হোসেন বিজয়া রুনা আক্তারের নাম ঘোষণা করেন।

পাঠকবন্ধু নগরকান্দা উপজেলা শাখায় আহবায়ক মোঃ সাইফুল ইসলাম বক্তব্য রাখেন, আমরা আমাদের কার্যক্রম অব্যাহত রাখবো। আমরা নগরকান্দার শিক্ষার্থীদেরকে সারা দেশের সরকারি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ গুলে সুযোগ হোক এই বিষয় আমরা তাদের তথ্য দিয়ে সহযোগিতা করবো।

সম্মিলিত বিশ্ববিদ্যালের যুগ্ম সদস্য সচিব তানজিল কাজী বলেন, নগরকান্দা একটি শিক্ষিত জাতি গড়ে উঠুক যার আলোয় সমাজ আলোকিত হবে। তারা সমাজে পিছিয়ে পড়া ব্যক্তিকে সর্বদাই সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারে।নগরকান্দায় আমরা পাঠকবন্ধুর বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহন করবো। ও আজকের পত্রিকার পাঠক ফোরামের মাধ্যমে নিজেদের সৃজনশীলতা যে ভাবে বৃদ্ধি পায় সেটা নিয়ে আমরা কাজ করবো।

উক্ত অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলে দেন, মোঃসাইফুল ইসলাম,তানজিল কাজী, কাজী আবির হোসেন, শাহিন মাতুব্বর, আব্দুল লতিফ। মাসিক সভায় অংশ গ্রহণ করেন ৪০ জনের মত।অনুষ্ঠানের কার্যক্রম শেষে সবাইকে আপ্যায়ন করানো হয় নগরকান্দা উপজেলা পাঠকবন্ধু পক্ষ থেকে।

মাসিক সভায় আশা নতুন সদস্য রনি বলেন,আমাদের প্রত্যন্ত এলাকা কেউ কোন ভালো কাজ করতে চায় নাহ। সবাই শহরে ভালো কাজ করে। যারা জানে তাদের জন্য আরো আয়োজন করা হয়,যারা কিছুই জানে নাহ তাদের জানানো প্রয়োজন মনে করে না। আর অনেক গ্রাম রয়েছে যেগুলোতে তারা কিছু শিখতে চায় কিন্ত কেউ এগিয়ে আশে নাহ।আমরা আশা করে পাঠকবন্ধুর মাধ্যমে আমাদের উপজেলা আলোয় আলোকিত হবে।

 
এএজি

নামাজের সময়সূচী

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪