Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

সেমিতে উঠে ব্রাজিলকে উরুগুয়ের খোঁচা

সেমিতে উঠে ব্রাজিলকে উরুগুয়ের খোঁচা
ছবি: সংগৃহীত

টাইব্রেকারে হারিয়ে ব্রাজিলকে কোপা আমেরিকা থেকে ছিটকে দিয়েছে উরুগুয়ে। একইসঙ্গে মার্সেলো বিয়েলসার দলটি শিরোপার আরও নিকটে চলে গেছে। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। এরই মাঝে রোমাঞ্চকর ম্যাচ শেষে সামাজিকমাধ্যমে ব্রাজিলকে নিয়ে হাস্যরসে মেতেছে উরুগুয়ে। ম্যাচের আগে ব্রাজিলের ফুটবলারদের করা মন্তব্যের একটি ভিডিও শেয়ার করেছে এক্স–এ (সাবেক টুইটার)।

অবশ্য একই ভিডিও উরুগুয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ম্যাচের আগেও এক পোস্ট করা হয়। ম্যাচ শেষে আবারও সেটি শেয়ার দিয়ে তারা ক্যাপশনে লিখেছে, ‘আশাবাদী হওয়া ঝুঁকিপূর্ণ।’ মূলত ওই ভিডিওতে ব্রাজিলের দুই তারকা আন্দ্রেস পেরেইরা ও ভেন্ডেল উরুগুয়ে ফুটবলারদের সঙ্গে নিজেদের তুলনা করে মন্তব্য করেছিল। তা যে ম্যাচে ভুল প্রমাণিত হয়েছে, সেটাই যেন স্মরণ করিয়ে দিলো উরুগুয়ে।

ম্যাচের আগে বৃহস্পতিবার সেলেসাও মিডফিল্ডার আন্দ্রেস পেরেইরা বলেছিলেন, ‘আমাদের মিডফিল্ড খুব ভালো, এই পজিশনে খেলা প্রায় সবাই (ইংলিশ) প্রিমিয়ার লিগে খেলে। তারা যোগ্যতাসম্পন্ন। যদি আমরা একে একে সবার নাম বলতে থাকি, এমন একটা দল দাঁড়িয়ে যাবে, যা উরুগুয়ে স্বপ্ন-ও ভাবতে পারবে না।’ উরুগুয়েকে হেয় করে পেরেইরার এমন মন্তব্য নিশ্চিতভাবেই দেশটি মানতে পারেনি, যার শোধটা তারা পুনরায় নিলো ম্যাচ শেষে পোস্ট করে।

এদিকে, ব্রাজিলের ডিফেন্ডার ভেন্ডেল কলম্বিয়ার বিপক্ষে গ্রুপপর্বে ড্র করার পর উরুগুয়ে ম্যাচ নিয়ে মিক্সড জোনে কথা বলেছিলেন। যেখানে তিনি বলেন, ‘আমরা বিশ্বের সবচেয়ে সফল দল এবং উরুগুয়ে কিংবা যেকোনো দলের বিপক্ষেই আমরা লড়তে প্রস্তুত। আমরা আশা করি উরুগুয়ে অনেক শক্ত প্রতিপক্ষ হবে, কিন্তু তারাও ব্রাজিলিয়ান ফুটবলের শক্তি দেখতে পাবে।’ ম্যাচের নির্ধারিত সময়ে ব্রাজিল-উরুগুয়ে প্রায় সমান লড়াই–ই করেছিল। যদিও কেউ একবারের জন্যও জালের দেখা পায়নি।

উরুগুয়ের শেয়ার করা ওই ভিডিওতে তারা ব্রাজিলকে আরেকটু খোঁচা দেওয়ার সুযোগটি ছাড়েনি। ভিডিওতে তারা ব্রাজিলের বিপক্ষে অতীতে করা কিছু গোলও যুক্ত করে দিয়েছে। এতে ১৯৫০ বিশ্বকাপ ফাইনালের একটি গোলও আছে, যেখানে ব্রাজিলকে তাদেরই মাটিতে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল উরুগুয়ে।

 


কেএ

নামাজের সময়সূচী

রবিবার, ১৪ জুলাই ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪