Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

সেন্টমার্টিন: নীল সমুদ্রের কোলে এক অপরূপ স্বর্গ

সেন্টমার্টিন: নীল সমুদ্রের কোলে এক অপরূপ স্বর্গ
এমআইপি’র ফাইল ছবি

সমুদ্রসৈকত বা দ্বীপ - ভ্রমণপিপাসুদের কাছে এ দুটো শব্দই যেন মোহমন্ত্র। নীল আকাশের সাথে সমুদ্রের অপূর্ব সমন্বয়, সি-বেডে বসে সমুদ্রের উত্তাল গর্জন আর শীতল বাতাস - এ এক অন্যরকম রোমাঞ্চ। এই সৌন্দর্য উপভোগ করতে চাইলে আপনাকে যেতে হবে বাংলাদেশের মূল ভূখন্ডের সর্ব দক্ষিণে অবস্থিত একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে।

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা থেকে নৌকাযোগে মাত্র এক ঘন্টার দূরত্বে অবস্থিত এই দ্বীপটি। মাত্র ৮ বর্গ কিলোমিটার আয়তনের এই ছোট্ট দ্বীপটি তার অপরূপ সৌন্দর্যের জন্য দ্রুত জনপ্রিয়তা লাভ করছে।

সেন্টমার্টিন-এর প্রধান আকর্ষণ হলো এর সমুদ্রসৈকত। সাদা বালির সমুদ্রসৈকত, নীল জলরাশি, আর দূরত্বে নীল আকাশের সাথে মিশে যাওয়া দিগন্ত - এই দৃশ্য দেখে মন ভরে যাবে। সূর্যোদয় ও সূর্যাস্তের অপূর্ব দৃশ্য উপভোগের জন্যও এটি একটি আদর্শ স্থান।

সেন্টমার্টিন-এর আরেকটি আকর্ষণ হলো সি-বেড। স্বচ্ছ জলের ভেতর দিয়ে রঙিন মাছ, প্রবাল প্রাচীর, এবং অন্যান্য সামুদ্রিক জীবের দেখা পাবেন। নৌকা ভ্রমণ, স্কুবা ডাইভিং, স্নোরকেলিং, ইত্যাদি অ্যাডভেঞ্চার স্পোর্টস উপভোগ করতে পারবেন।

দ্বীপ-টির মনোরম পরিবেশ, স্থানীয়দের আন্তরিক আতিথেয়তা, এবং সুস্বাদু খাবার আপনার ভ্রমণকে করে তুলবে আরও আনন্দময়।

কিভাবে যাবেন:

ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, রংপুর, সিলেট, কক্সবাজার থেকে সেন্টমার্টিনে সরাসরি বাস সার্ভিস চালু আছে।

কোথায় থাকবেন:

সেন্টমার্টিনে বিভিন্ন ধরণের হোটেল, রিসোর্ট এবং কটেজ পাওয়া যায়। আপনার বাজেট এবং পছন্দ অনুযায়ী থাকার ব্যবস্থা করতে পারবেন।

কখন যাবেন:

অক্টোবর থেকে মার্চ মাস সেন্টমার্টিন ভ্রমণের জন্য সবচেয়ে উপযুক্ত সময়।
এমআইপি

নামাজের সময়সূচী

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪